ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

ময়মনসিংহে চাঁদাবাজির করার সময় ভুয়া এসআইকে করেছে পুলিশ

ময়মনসিংহের তারাকান্দায় পুলিশের এসআই পরিচয়ে মহাসড়কে চাঁদাবাজি করার সময় শাহাদত আলম (২৮) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে এসআই র‌্যাংক ব্যাচসহ নেমপ্লেটসহ পুলিশের পোশাক উদ্ধার করা হয়। আটক শাহাদত পুলিশের সদস্য ছিল এবং মাদকের ডোপ টেস্টে চাকরি হারিয়েছে বলে জানা গেছে।


শনিবার (৩১ জুলাই) রাত ১১ টার দিকে ফুলপুর ময়মনসিংহ সড়কের মধুপুর নামক বাজার এলাকায় স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করে। গ্রেফতারকৃত শাহাদত আলম জেলার ত্রিশাল উপজেলার ধলা-নামাপাড়া গ্রামের আ. মজিদের ছেলে। সে সদর উপজেলার ব্রিজ-মোড় কাশবন আবাসিক এলাকায় বসবাস করতেন। বিষয়টি নিশ্চিত করেছেন তারাকান্দা থানার ওসি (তদন্ত) ঝুটন কুমার বর্মণ।


ওসি জানান, শাহাদত আলম ময়মনসিংহ ফুলপুর মহাসড়কের মধুপুর বাজারে এসআই র‌্যাংক ব্যাচসহ নূরে আলম নামের নেমপ্লেট পড়ে বাজারে আসে। এ সময় রুবেল মিয়া (২৪) নামে এক যুবককে সাথে নিয়ে ওই বাজারের দোকানদার মোতালেবের দোকান থেকে নগদ ১০০ টাকা ও ১ কাঠি বেনসন সিগারেট নিয়ে পরে টাকা দিবে বলে চলে যায়।


এর কিছুক্ষন পরে শাহাদাত আলম পুলিশের পোশাক খুলে সাধারণ পোশাক পরে আবারও ওই দোকানে আসলে স্থানীয়দের কাছে তার কথা-বার্তা চাল-চলনে সন্দেহ হয়। এসময় স্থানীয়রা তার হাতে থাকা ব্যাগ চেক করে পুলিশের পোশাক দেখতে পান।


স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে। এ সময় কৌশলে তার সহযোগী রুবেল মিয়া কৌশলে পালিয়ে যায়।


তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহাদত জানিয়েছে সে পুলিশের কনস্টেবল পদে চাকুরী করতো। গত বছর ডোপটেস্টে পজিটিভ হওয়ায় তাকে চাকুরী থেকে বরখাস্ত করা হয়। সে একজন মাদকাসক্ত।


শাহাদাত আলমের বিরুদ্ধে থানায় প্রতারণা মামলা দায়েরের পর আদালতে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

ads

Our Facebook Page